বইয়ের জন্য শাস্তি, প্রাণ দিলেন কলেজছাত্রী!


Published: 2018-07-12 22:29:23 BdST, Updated: 2018-07-23 06:27:39 BdST

ময়মনসিংহ লাইভ: ময়মনসিংহের ভালুকায় বই কিনতে না পারায় শাস্তির অপমানে প্রাণ দিয়েছে কলেজছাত্রী। লজ্জায় অপমানে আত্মহত্যার ভয়ংকর পথ বেছে নিয়েছেন তিনি। বৃহস্পতিবার ভালুকা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে ওই ঘটনা ঘটে।

জানা যায়, পৌরসভার ৩ নং ওয়ার্ডের মজনু মিয়ার মেয়ে ত্রিশাল-ভালুকা মৈত্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দীপা আক্তার বন্যা তার মা মনোয়ারার কাছে বই কেনার জন্য টাকা চান। মা টাকা দিতে না পাড়ায় ওই ছাত্রী ক্ষুব্ধ হন। বুধবার কলেজে বই নিয়ে না যাওয়ায় শিক্ষক তাকে ক্লাসের বাইরে দাঁড় করিয়ে রাখেন। এঘটনায় বৃহস্পতিবার ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন ওই ছাত্রী।

বান্ধবী রোজী জানান, বন্যা বই ছাড়া ক্লাসে গেলে কলেজের শিক্ষক তাকে রুমের বাইরে ঘাড় ধরিয়ে লজ্জা দেওয়ায় সে আত্মহত্যা করেছে।

বন্যার মা মনোয়ারা জানান, বেতন না পাওয়ায় সকালে আমার ভাইয়ের কাছে বই কেনার টাকার জন্য যাই। সেখান থেকে বাড়িতে এসে আমার মেয়ের ঝুলন্ত লাশ দেখতে পাই।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার (পিপিএম বার) বলেন, বই কিনতে না পেরে এভাবে চলে যাওয়া মেনে নেয়া যায় না। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

 

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।