শিক্ষার্থীদের ‘টপটেন গিফ্ট’ দিলেন মতিয়া চৌধুরী


Published: 2018-06-02 19:47:23 BdST, Updated: 2018-09-24 16:22:18 BdST

শেরপুর লাইভ: কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী নির্বাচনী এলাকায় দীর্ঘদিন থেকেই ‘টপটেন গিফ্ট’ চালু রেখেছে। মন্ত্রীর নির্বাচনী এলকা নালিতাবাড়ি উপজেলায় শিক্ষার্থীদের পড়াশোনায় মনোনিবেশ বৃদ্ধি করার লক্ষ্যে ‘টপটেন গিফ্ট’ পরস্কার প্রদান করেছেন।

ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলমূখি করার টার্গেট নিয়ে সকল স্কুলের সেরা দশ শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন সময়ে বিশেষ আর্থিক সহযোগিতা, সোলার হারিকেন ও বস্ত্র বিতরণ করে আসছেন।

এরই ধারাবাহিকতায় শনিবার কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর উপস্থিতিতে ক্লাশের মধ্যে যাদের রোল ১ থেকে ১০ পর্যন্ত তাদেরকে ‘টপটেন গিফ্ট’ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিন নালিতাবাড়ি উপজেলার ৪টি ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম, ৯ম ও দশম শ্রেণির মেধাক্রম অনুসারে প্রথম দশজনের মাঝে একটি করে মোট ১৫০টি সিনথেটিক শাড়ি, ২০৪টি থ্রিপিচ ও মেধাক্রম অনুসারে প্রথম দশজন এসএসসি পরীক্ষার্থীর মাঝে ৫শ করে টাকা বিতরণ করেন।

শনিবার যেসব শিক্ষার্থী মন্ত্রীর হাত থেকে উপহার সামগ্রী নিয়ে বাড়ি ফিরছিলেন তখন এলাকার অনেকেই বলতে শুনা যায় ‘ওই যে টপ টেন’ শিক্ষার্থীরা যাচ্ছেন!

উল্লেখ্য, কৃষি মন্ত্রীর এই 'টপটেন গিফ্ট' প্রকল্প চালু করার পর ওই দুই উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ক্লাসের রোল নন্বর কমানোর প্রতিযোগীতা শুরু হয়েছে। একই সাথে যেসব শিক্ষার্থী বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের স্কুলগামী সংখ্যাও দিন দিন বাড়ছে বলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা জানায়।


ঢাকা, ২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।