জাককানইবিতে নজরুল সম্মাননা পেলেন চার গুণী


Published: 2018-05-25 21:35:27 BdST, Updated: 2018-09-22 23:37:33 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নজরুল সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে ৪ জনকে সম্মাননা প্রদান করা করা হয়েছে। কাজী নজরুল ইসলামের ১১৯তম নজরুল জয়ন্তী উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কনফারেন্স কক্ষে নজরুল জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে নজরুল গবেষণায় অবদান ও নজরুল সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে ৪ জনকে নজরুল বিশ্ববিদ্যালয় সম্মাননা প্রদান করা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আআমস আরেফিন সিদ্দিক। নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষক নুসরাত শারমিন তানিয়া ও মাজাহারুল হোসেন তোকদারের সঞ্চালনায় প্রধান অতিথি সহ অনুষ্টানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো: হুমায়ুন কবীর, অনুষদের ডীন সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

নজরুল গবেষণায় অবদান স্বরুপ দেশ বরেণ্য বুদ্ধিজীবী, প্রাবন্ধিক প্রফেসর যতীন সরকার ও আবু হেনা আবদুল আউয়াল এবং নজরুল সঙ্গীতে অবদান স্বরূপ নন্দিত নজরুল শিল্পী এমএ মান্নান ও মালা রায়কে সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানের শেষে সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা তাদের অনুভূতি প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, গুণীদের সম্মাননা দিয়ে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার সম্মানিত ও গর্বিত বোধ করছি। অনুষ্ঠানের শেষে জয়ন্তী উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়িদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

 

 

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।