মেডিকেল ভর্তি পরীক্ষা: ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে


Published: 2021-04-06 17:38:46 BdST, Updated: 2021-04-15 19:24:36 BdST

লাইভ প্রতিবেদক: মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষারর ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে মেধার ভিত্তিতে প্রথম ৪ হাজার ৩৫০ জনকে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

তবে, শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি বলে মনে করছেন- তাদের ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। শিক্ষার্থীরা টেলিটক সিমের মাধ্যমে এক হাজার টাকা দিয়ে পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন। ২০ এপ্রিল থেকে আগামী ৫ মে পর্যন্ত আবেদন করা যাবে।

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে:
টেলিটকের যেকোন প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করা যাবে। এজন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। ফিরতি এসএমএসে একটি পিন নাম্বার আসবে। ফি প্রদানের জন্য প্রাপ্ত পিন নাম্বার দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নাম্বার লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাওয়া যাবে।

পুনঃনিরীক্ষা ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এর আগে গত শুক্রবার (২ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।