করোনা উপসর্গে ওসমানী মেডিকেলের সাবেক পরিচালকের মৃত্যু


Published: 2020-05-12 11:29:50 BdST, Updated: 2020-09-20 00:48:54 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনার উপসর্গ নিয়ে প্রখ্যাত চিকিৎসক ও সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের (সিওমেক) সাবেক পরিচালক ডা. মীর মাহবুবুল আলম মারা গেছেন। মঙ্গলবার ভোররাত ৩টা ২৫ মিনিটে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

ডা. মীর মাহবুবুল আলম ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের (সিওমেক) পরিচালকের দায়িত্বে ছিলেন। পাশাপাশি হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন। এ ছাড়া তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব মেডিকেল সাইন্সের ডিনও ছিলেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডা. মীর মাহবুবুল আলম দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। লিভার সিরোসিস ছাড়াও ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। এ অবস্থায় কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

পরে তাকে গত বুধবার হাসপাতালে ভর্তির পর অবস্থার অবনতি ঘটলে আইসিইউতে নেওয়া হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি হাসপাতালের আইসিইউতেই চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

তিনি আরও জানান, তবে উপসর্গ থাকলেও ডা. মীর মাহবুবুল আলম করোনায় আক্রান্ত ছিলেন না। চারবার তার নমুনা পরীক্ষা করা হয়েছে, প্রতিবারই ফলাফল নেগেটিভ এসেছে।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।