করোনায় আক্রান্ত ডাক্তারদের হাসপাতাল, হেলিকপ্টার সুবিধা


Published: 2020-04-25 19:53:48 BdST, Updated: 2020-05-29 21:52:51 BdST

লাইভ প্রতিবেদক: এবার কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সেবাদানে আন্তরিক হওয়ার অনুরোধ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শনিবার (২৫ এপ্রিল) মন্ত্রণালয়ের নবগঠিত মিডিয়া সেলের প্রথম ব্রিফিংয়ে আক্রান্ত ডাক্তার-নার্সদের জন্য ঢাকায় বিশেষায়িত হাসপাতালের পরিকল্পনার কথাও জানানো হয়েছে। এতে করে ডাক্তারদের আস্থাফিরে আসবে বলেও জানিয়েছেন সংশ্লিস্টরা।

অন্যদিকে ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে বলেও জানান আহ্বায়ক। করোনা সঙ্কটের দেড় মাসেরও বেশি সময় পার করে করে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠন করলো আলাদা মিডিয়া সেল।

সচিবালয়ে এ সেলের প্রথম সংবাদ সম্মেলনে কর্মকর্তারা জানান, তাদের দায়িত্ব অপপ্রচার রোধ। বলা হয়, কোভিড নাইনটিনে আক্রান্ত চিকিৎসক ও নার্সদের জন্য মহাখালীতে ডিএনসিসির মার্কেটে বিশেষ হাসপাতাল হবে।

এতে জানানো হয় জরুরি পরিস্থিতিতে তারা পাবেন হেলিকপ্টার সুবিধাও। আর অনুরোধ করা হয় রোগীদের কাছে গিয়ে সেবা দেয়ার।

এদিকে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার শয্যার হাসপাতাল ৩-৪ দিনের মধ্যেই প্রস্তুত হবে জানানো হয়। কিন্তু কোভিড হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহের ব্যাপারে আশার কথা শোনাতে পারেননি এ কর্মকর্তা।

কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে অভিযোগের প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোভিড হাসপাতালগুলোর চিকিৎসক, নার্সদের রোগীদের কাছে গিয়ে আন্তরিকতার সঙ্গে সেবা দেওয়ার অনুরোধ করছি।

আরো জানানো হয় জরুরি অবস্থায় রাষ্ট্রপতিকে প্রদত্ত ক্ষমতাবলে, শিগগিরই ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের কথা জানান এ কর্মকর্তা। আরো নানান সুযোগ সুবিধা বাড়ানো হবে বলেও জানিয়েছেন।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।