নার্সিং ভর্তি পরীক্ষা আগামীকাল: পরীক্ষার্থী ৫৮ হাজার


Published: 2019-12-20 03:48:22 BdST, Updated: 2020-04-01 17:48:19 BdST

লাইভ প্রতিবেদকঃ রাত পোহালেই দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের অধীনে পরিচালিত নার্সিং অ্যান্ড মিডওয়াইফারির বিভিন্ন কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় মোট ১৮ হাজার ৬১৫টি আসনের বিপরীতে ৫৮ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সর্বমোট পরীক্ষার্থীর মধ্যে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারিতে ৩৬ হাজার, বিএসসি নার্সিং এ ১৬ হাজার এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারিতে ৬ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। গত বছর বিভিন্ন কোর্সে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫২ হাজার।

নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ৮টি বিভাগীয় শহরের ২৯টি ভেন্যুতে একযোগে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ভেন্যুগুলো পরিদর্শন ও তদারকির জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ৮টি বিভাগের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষকে প্রধান করে তদারকি কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা, ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।