রিকশাচালকের মেয়ের ময়মনসিংহ মেডিকেলে চান্স, ভর্তি অনিশ্চিত


Published: 2019-10-18 11:37:28 BdST, Updated: 2019-11-14 22:37:54 BdST

চাঁদপুর লাইভ : পান্না আক্তার। ছোটবেলা থেকেই তিনি অদম্য মেধাবী। অভাবকে জয় করে মেধার স্ফুরণ ঘটিয়েছেন। এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় তিনি সেরাটা দেখিয়েছেন। চলতি বছর মেডিকেলে ভর্তি পরীক্ষায় ৬৭২ তম স্থান লাভ করেছেন পান্না। তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন। এবার ভর্তি হবার পালা। কিন্তু পরিবারের অসচ্ছলতার কারণে তার ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। রিকশাচালক বাবার পক্ষে পান্নার পড়াশোনার ব্যয় বহন আর সম্ভব হচ্ছে না। এ অবস্থায় সমাজের বিত্তবানদের কাছে আর্তি জানিয়েছেন বাবা। স্থানীয়রা বলছেন, এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন সহ সর্বস্তরের বিবেকবানদের কাছে একটি মেধাকে সামনে এগিয়ে নেওয়ার জন্য আর্থিক সহযোগিতার প্রয়োজন। এদিকে পান্না ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার খবরের পর রায়চো সরকারি প্রাথমিক বিদ্যালয় তাৎক্ষণিকভাবে একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছেন।

জানা গেছে, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কুল ইউনিয়নের রায়চোঁ গ্রামের মুন্সী বাড়ির মেধাবী ছাত্রী পান্না। তার বাবা মোঃ দুলাল মিয়া। মা কোহিনূর বেগম। তিন বোনের মধ্যে সবার ছোট পান্না। বাবা রিকশাচালক, মা গৃহিনী।

পান্না আক্তার সাংবাদিকদের বলেন, উচ্চ মাধ্যমিক পড়াশোনার সবটুকু ব্যয়ভার বহন করেছে প্রাণপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। কোচিং চলাকালীন কুমিল্লায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজের বেলাল স্যার আর বিলকিছ ম্যামের বাসায় তাদের ব্যক্তিগত তত্ত্ববধানে ছিলাম। তাদের কাছে আমি কৃতজ্ঞ।

পান্নাকে সাহায্য পাঠাবেন যেভাবে:
আবদুল কুদ্দুছ
বিকাশ নং : ০১৮৭৩-৭০১৭৮২ (পার্সোনাল)
ধন্যবাদান্তে, প্রধান শিক্ষক, রায়চোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।