দু'বছর ইন্টার্নশীপ বাতিলের দাবিতে নর্দান মেডিকেলে মানববন্ধন


Published: 2019-09-02 21:10:26 BdST, Updated: 2019-09-19 15:24:19 BdST

নর্দান লাইভঃ দু'বছর ইন্টার্নশীপ বাতিলের দাবিতে নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেলে কলেজে এ মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি দু'বছর এম.বি.বি.এস ও বিডিএস কোর্সের দুবছর ইন্টার্নশীপের খসড়া প্রজ্ঞাপন স্বাস্থ্য মন্ত্রনালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়। এতে ফু্ঁসে উঠে সারা বাংলাদশের সকল মেডিকেল এর শিক্ষার্থীরা।

আজ সকাল দশটায় রাজধানীর ধানমন্ডির নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন উপাধ্যক্ষ প্রফেসর ডাঃইউসুফ মিয়া।

এরপর হাসপাতাল ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। মানবন্ধন কর্মসূচী পালন শেষে তারা রাজপথে একটি বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার হাসপাতাল ভবনে এসে শেষ হয়।

শিক্ষার্থীরা নানান প্রতিবাদী প্ল্যাকার্ড প্রদর্শন করে

 

শিক্ষার্থীরা নানান প্রতিবাদী প্ল্যাকার্ড প্রদর্শন করে। আর স্লোগানে মুখর হয়ে বিক্ষোভ জানাতে থাকে।

এই ব্যাপারে নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ এর পঞ্চম বর্ষের ছাত্র মোশারফ শরিফ ক্যাম্পাসলাইভকে জানান উপজেলার অবকাঠামো উন্নয়ন না করে শুধুমাত্র ইন্টার্নদের দিয়ে স্বাস্থ্যসেবার কোন উন্নয়ন হবে না।

সরকারের উচিৎ ২বছরের ইন্টার্নশীপ বাতিল করে ইন্টার্নদের উপজেলায় না পাঠিয়ে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বেশী করে রেজিস্ট্রার্ড ডাক্তার নিয়োগ দেওয়া ।

শিক্ষার্থীরা আরও জানান আপাতত খসড়া প্রজ্ঞাপন প্রত্যাহার নয় অবিলম্বে ২ বছরের ইন্টার্নশীপ বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।