বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসির পরিবারকে হত্যার হুমকি!


Published: 2019-05-11 17:16:37 BdST, Updated: 2019-05-24 23:33:21 BdST

লাইভ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়েছে। গত বৃহস্পতিবার রাতে একজন মুমূর্ষু রোগীর অপারেশনের সময় তাকে অপারেশন থিয়েটারে তিনঘণ্টা আটকে রেখে গালাগাল ও হত্যার হুমকি দেয়া হয়।

জানা গেছে, মেডিকেল অফিসার হিসেবে নিয়োগ দেয়ার জন্য দেশের বিভিন্ন মেডিকেল থেকে পাস করা ছাত্রলীগের সাবেক কিছু ডাক্তার নিয়োগ পরীক্ষায় ফেল করলেও তাদের নিয়োগ দিতে হবে বলে চাপ সৃষ্টি করে। পরে রোগী ও স্বজনদের উত্তেজনা ও হইচইয়ের মধ্যে নিয়োগপ্রার্থী দলবাজ ডাক্তাররা ওই হাসপাতাল ত্যাগ করে।

এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, আইনি পদক্ষেপ নিলে অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। ভিসি বলেন, মেধার ভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেয়া হবে। হুমকিতে কাজ হবে না। হুমকিদাতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও আরো জানা গেছে, রাজধানীর মহাখালীতে একটি প্রাইভেট হাসপাতালে একজন জরুরি রোগীর অপারেশন করার সময় দলবাজ ওই সব ডাক্তাররা ভিসি কনক কান্তি বড়ুয়ার ওপর আক্রমণ করে। গালাগাল থেকে শুরু করে যত ধরনের খারাপ আচরণ আছে সবই করেছে। এরপর ভিসি তাদের নানাভাবে শান্ত করার চেষ্টা করেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতা প্রফেসর ডা. ইকবাল আর্সলান জানান, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিয়োগ নীতিমালা অনুযায়ী মেডিকেল অফিসার নিয়োগ দেয়া হবে। দেশের অন্য বিশ্ববিদ্যালয়ে একই প্রক্রিয়া চলছে। ছাত্রলীগ বা রাজনীতি করে আসলে তাকে চাকরি দিতে হবে-নীতিমালায় এমন কিছু নেই। এরপরও বিশৃঙ্খলা ঠেকাতে তিনি স্বাচিপের নেতা হিসেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করবেন।

 

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।