ঢাকা ইউনিভার্সিটি মেডিকেলের ওষুধ বাইরে বিক্রি!


Published: 2019-05-06 17:50:26 BdST, Updated: 2019-05-24 23:34:50 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা ইউনিভার্সিটি মেডিকেলের ওষুধ বাইরে বিক্রি করা হয়। এ অভিযোগ অনেক পুরনো। এবার হাতেনাতে সেই অভিযোগের সত্যতা মিলেছে। নীলক্ষেতে মামুন ফার্মেসিতে মিলেছে ঢাকা ইউনিভার্সিটি মেডিকেলের ওষুধ। এঘটনায় ওই ফার্মেসির মালিক মো. হানিফকে সোমবার আটক করেছে পুলিশ। ঢাবির প্রক্টর ওই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত সাংবাদিকদের বলেন, নীলক্ষেতের এক ফার্মেসিতে ঢাকা ইউনিভার্সিটি মেডিকেলের ওষুধ বিক্রির খবর পেয়ে জিফ্লক্স-৫০০ নামে সিলমারা ওষুধ কিনি। মালিকের কাছে সিলমারা ওষুধ কোথায় পেয়েছেন জানতে চাইলে তিনি প্রথমে ক্ষমা চান এবং অনেক পীড়াপীড়ির পর স্বীকার করেন মেডিকেলে অ্যাম্বুলেন্স চালক আব্দুল মালেকের কাছ থেকে তিনি এই ওষুধ কিনেছেন।

ঢাকা ইউনিভার্সিটি মেডিকেলের অ্যাম্বুলেন্স চালক আব্দুল মালেক জানান, তিনি মেডিকেলে ডাক্তার আরিফুর রেজা সিকদারের কাছ থেকে প্রেসক্রিপশন করে ছয়পাতা ওষুধ নেন। তবে ডা. আরিফুর রেজা সিকদার কাউকে ছয়পাতা জিফ্লক্স ওষুধ প্রেসক্রাইব করেননি বলে জানান। অভিযুক্ত এরপর ডা. মো সালাহউদ্দিন ও ডা. নূর-মোহাম্মদের কাছ থেকে দুই পাতা ওষুধ প্রেসক্রিপশনের মাধ্যমে নেন বলে জানান।

পরে ফার্মেসির মালিক হানিফ ও অ্যাম্বুলেন্স চালক আব্দুল মালিককে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নিকট হাজির করা হয়। প্রক্টর ওষুধগুলো জব্দ করেন। এছাড়া ওই ফার্মেসির মালিককে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

 

 

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।