ফজরের নামাজ শেষে মৃগী রোগে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু!


Published: 2019-04-14 03:04:58 BdST, Updated: 2019-05-23 11:26:47 BdST

গাজীপুর লাইভ : ফজরের নামাজ শেষে ঘুমাতে গিয়েছিলেন মেডিকেল শিক্ষার্থী কুরাত উল অ্যানি আলি। কিছুক্ষণ পরেই তার মৃগী রোগ দেখা দেয়। খিচুনির একপর্যায়ে তার সহপাঠীরা হাসপাতালে নিয়ে যান। তবে তাকে বাঁচানো যায়নি। না ফেরার দেশে চলে গেছেন ভারতীয় ওই শিক্ষার্থী। ভারতের জম্মু কাশ্মির প্রদেশের আহম্মদ আলির সন্তান তিনি। গাজীপুর নগরীর তায়রুননেছা মেমোরিয়াল মেডিকেল কলেজে অধ্যয়নরত ছিলেন তিনি। শনিবার সকালে ওই ঘটনা ঘটে।

গাছা থানার ওসি ইসমাইল হোসেন বলেন, এমবিবিএস ৪র্থ বর্ষের শিক্ষার্থী কুরাত মৃগী রোগী ছিলেন। শনিবার সকাল সাড়ে ৬টার দিকে কলেজ হোস্টেলে তার খিঁচুনি শুরু হয়। ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি তার স্বজনদের জানানো হয়েছে। আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে দেশে নিয়ে যাওয়ার জন্য তার লাশটি স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও উল্লেখ করেন তিনি।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই কুরাত এপিলেপসি (মৃগী) রোগে ভুগছিলেন। এ রোগীদের নিয়মিত ওষুধ সেবন করতে হয়। তবে বেশ কিছুদিন ধরে তিনি ওষুধ সেবন বন্ধ রাখেন। শনিবার ভোরে হোস্টেলে নিজের কক্ষে ফজরের নাম পড়েন। পরে বিছানায় শুয়ে থাকা অবস্থায় কুরাতের খিঁচুনি শুরু হয়। খিঁচুনির সময় তার গোঙানির শব্দে তার এক রুমমেট সতীর্থের ঘুম ভেঙে যায়। পরে তাকে ওই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে মারা গেছেন কুরাত। তার মৃত্যুতে সহপাঠীদের গভীর শোক বিরাজ করছে।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।