‘নিখোঁজ’ বিশ্ববিদ্যালয় ও মেডিকেলের ৪ ছাত্র অবশেষে থানায়


Published: 2019-01-02 11:54:37 BdST, Updated: 2019-03-22 23:17:32 BdST

লাইভ প্রতিবেদক : রাজধানীর ফার্মগেট এলাকা থেকে নির্বাচনের আগের দিন নিখোঁজ বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের চার ছাত্রকে অবশেষে থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে তাদের সাদা পোশাকে পুলিশ পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা। যদিও পুলিশ বিষয়টি অস্বীকার যায়। এদিকে ওই শিক্ষার্থীদের উদ্ধারের দাবিতে পরিবারের সদস্যদের সংবাদ সম্মেলনের পর তাদের কাফরুল থানায় হস্তান্তর করা হয়।

ওই চার ছাত্র হলেন এশিয়ান ইউনিভার্সিটির বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আবু খালেদ মোহাম্মদ জাবেদ, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বোরহান উদ্দিন, মানারাত ইউনিভার্সিটির শেষ বর্ষের রেজাউল খালেক ও ঢাকা ইউনানি আযুর্বেদিক মেডিকেল কলেজের সাবেক ছাত্র ডা. সৈয়দ মমিনুল হাসান। তাদের অভিভাবকরা মঙ্গলবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের কাছে ঘটনার বিবরণ তুলে ধরেন।

এদিকে মঙ্গলবার রাতে কাফরুল থানার ওসি সিকদার মোহাম্মদ শামীম হোসেন সাংবাদিকদের বলেন, সন্ধ্যার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ থেকে চার শিক্ষার্থীকে কাফরুল থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হবে।

অভিভভাবকের তরফে লিখিত বক্তব্যে বলা হয়, ২৯ ডিসেম্বর (শনিবার) শাহবাগের আজিজ সুপারমার্কেট থেকে কেনাকাটা সেরে চার শিক্ষার্থী শাহবাগ মোড়ে এসে বাসার উদ্দেশে বাসে ওঠেন। ফার্মগেটে তাদের বাসটি থামিয়ে সাদা পোশাকধারী কিছু ব্যক্তি নিজেদের পুলিশ সদস্য পরিচয় দিয়ে তাদের আটক করে নিয়ে যায়। পরে তাদের বিভিন্ন থানায় খোঁজ করলেও পুলিশ আটকের বিষয়টি অস্বীকার যায়।

ঢাকা, ০২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।