মাদার তেরেসা গোল্ড মেডেল পেলেন ডা. ফরিদা আদিব


Published: 2018-11-24 16:23:00 BdST, Updated: 2018-12-13 06:07:19 BdST

গণবি লাইভ: গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. ফরিদা আদিব খানমকে শিক্ষা ও চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা গোল্ড মেডেল দেয়া হয়েছে। বিশ্ব মানবাধিকার ফাউন্ডেশন এর উদ্যোগে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

প্রফেসর ডা. ফরিদা আদিব খানম গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে যোগদানের পূর্বে রাজশাহী, রংপুর ও বরিশাল মেডিকেল কলেজের প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন। কুমিল্লা ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রিন্সিপাল পদেও তিনি নিয়োজিত ছিলেন। প্রফেসর ফরিদা আদিব খানম রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৯৭৩ সালে এমবিবিএস এবং আইপিজিএমআর হতে ১৯৮১ সালে এমফিল ডিগ্রী অর্জন করেন।

তিনি দীর্ঘদিন আইপিজিএমআর গবেষণা কাজে নিয়োজিত ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য পদে যোগদান করেন। বর্তমানে তিনি বাংলাদেশ সোসাইটি অব ফিজিওলজিস্টস এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারে যোগদানের পাশাপাশি দেশি বিদেশি জার্নালে তার প্রায় ২৪টি প্রকাশনা রয়েছে।

 

 

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।