নতুন চার মেডিকেলে প্রিন্সিপাল নিয়োগ, এবছরই ভর্তি


Published: 2018-09-11 13:00:44 BdST, Updated: 2018-09-19 04:13:28 BdST

লাইভ প্রতিবেদক : নতুন অনুমোদন পাওয়া চার মেডিকেল কলেজে প্রিন্সিপাল নিয়োগ দেওয়া হয়েছে। নেত্রকোনা, চাঁদপুর, নওগাঁ ও মাগুরায় চারটি মেডিকেলে চলতি শিক্ষাবর্ষেই শিক্ষা কার্যক্রম চালুর কথা রয়েছে।

জানা গেছে, ডা.একে এম সাদিকুল আজমকে নেত্রকোনা মেডিকেল কলেজের প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত), ডা.জামাল সালেহ উদ্দীনকে চাঁদপুর মেডিকেল কলেজের প্রিন্সিপাল, ডা. আব্দুল বারীকে নওগাঁ মেডিকেল কলেজের প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) ও ডা. আলোক কুমার সাহাকে মাগুরা মেডিকেল কলেজের প্রিন্সিপাল নিয়োগ দেওয়া হয়েছে। গত ০৯ সেপ্টেম্বর মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মোহসীন উদ্দীন ওই প্রজ্ঞাপন জারি করেন।

ওই চার মেডিকেল কলেজে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে উল্লেখ করে অন্যান্য মেডিকেল কলেজগুলোর সঙ্গে সার্কুলার দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট জেলা চারটির জেলা হাসপাতালগুলো অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহৃত হবে বলে জানানো হয়েছে। স্থায়ী ক্যাম্পাসের জন্য স্থান নির্বাচনের কাজও চলমান আছে।

উল্লেখ্য, সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষার রেজাল্টের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে নেত্রকোনার এক ফল প্রত্যাশী ছাত্রের সাথে কথা বলেন। ওই ছাত্র তখন প্রধানমন্ত্রীকে বললেন তিনি একজন এমবিবিএস ডাক্তার হতে চান। তখন প্রধানমন্ত্রী তাকে জিজ্ঞাসা করলেন তুমি ডাক্তার হবে তোমাদের ওই জেলায় কী মেডিকেল কলেজ আছে? ওই ছাত্র বললেন না নেই। সাথে সাথে প্রধানমন্ত্রী কথা বলেন জেলা প্রশাসকের সাথে। জেলা প্রশাসক জানালেন নেত্রকোনায় আপনার নামে সম্প্রতি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে এবং তাতে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়টির উদ্বোধনের সময় আপনি এসে উদ্বোধন করবেন বলে আমরা আশাবাদ করি। মাস খানেক ব্যাবধানে ওই ছাত্রের চাওয়ায় আর প্রধানমন্ত্রীর মহানুভবতায় নেত্রকোনায় মেডিকেল কলেজ হল।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।