মেডিকেল ছাত্রী মিমের পাশে রাবি ছাত্রলীগ নেতা


Published: 2018-09-01 17:38:49 BdST, Updated: 2018-10-22 16:36:34 BdST

রাজশাহী লাইভ: অর্থাভাবে পড়ালেখা বন্ধ হতে বসেছিল মেডিকেলের ছাত্রী মেহেজেবেন শামসি মিমের। দিনমজুর বাবার পক্ষে তার পড়াশোনার খরচ জোগানো সম্ভব হচ্ছে না। এরই মধ্যে পড়াশোনার খরচ জোগাতে গিয়ে জমিও বিক্রি করতে হয়েছে তার বাবাকে।

এবার অসহায় ওই মেডিকেল ছাত্রীর পাশে দাঁড়িয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান। সমাজের বিত্তবান মানুষের প্রতিও তিনি ওই ছাত্রীর পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।

জানা গেছে, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মোহাম্মদ আলী ও শিউলি বেগমের বড় মেয়ে মেহেজেবেন শামসি মিম বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে তৃতীয় বর্ষে পড়ছেন। কোচিং বা প্রাইভেট ছাড়াই উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে মেডিকেলে ভর্তি হয়েছেন ওই ছাত্রী।

মেয়ের পড়ালেখার খরচ জোগাতে নিজের সামান্য জমিটুকু বিক্রির পাশাপাশি দিনমজুরের কাজ করেছেন মোহাম্মদ আলী। তিনি হৃদরোগে ভুগছিলেন। কিন্তু অভাবের কারণে ভালোমতো চিকিৎসাও জোটেনি তার ভাগ্যে।

গত ১১ জুন মোহাম্মদ আলীর মৃত্যু হলে মিমের পরিবারের মাথায় আকাশ ভেঙে পড়ে। মিম আর তৃতীয় শ্রেণী পড়ুয়া ছোট মেয়ে মেহেরুজ্জাহান সিমিকে নিয়ে বিপাকে পড়েছেন মা শিউলি বেগম। এ অবস্থায় মিমের পড়ালেখা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়।

এ অবস্থায় মিমের পড়ালেখার খরচের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন জয়পুরহাটের সন্তান ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান। এছাড়া গত ৩১ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিমকে নিয়ে একটি পোস্ট দেন ও মিমের পাশে দাঁড়ানোর জন্যে আহ্বান জানান ছাত্রলীগ নেতা এহসান।

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা এহসান বলেন, মিমের মাকে ফোন করে পড়ালেখার খরচের দায়িত্ব নেয়ার কথা বলেছি। এছাড়া ফেসবুক পোস্টে অন্যরে এগিয়ে আসার আহ্বান জানিয়েছি। ফেসবুকে পোস্ট দেয়ার পর অনেক রাজনৈতিক নেতা ও বিশিষ্ট ব্যক্তিরা মিমের পাশে দাঁড়াতে সহযোগিতার হাত বাড়াতে চাচ্ছেন বলেও উলে­খ করেন তিনি।

মিমের মা শিউলি বেগম বলেন, মিমের বাবার মৃত্যুর পর থেকে অর্থকষ্টে দিন পার করছি। দুই মেয়ের পড়ালেখা করানো নিয়ে দু:শ্চিন্তায় আছি। এবার ছাত্রলীগ নেতার আশ্বাস পেয়ে কিছুটা স্বস্তিতে আছেন বলেও উলে­খ করেন তিনি।

 

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।