মেডিকেল কলেজে ছাত্রলীগের র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীরা


Published: 2018-05-01 15:11:25 BdST, Updated: 2018-09-25 17:49:03 BdST

রংপুর লাইভ: ছাত্রলীগের র‌্যাগিংয়ের শিকার হয়েছে রংপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্বারা প্রায়ই র‌্যাগিংয়ের শিকার হয় কলেজ শিক্ষার্থীরা। র‌্যাগিংয়ে অসহ্য যন্ত্রনায় অতিষ্ট হয়ে ইতিমধ্যে কলেজের হেলিপ্যাড ছাত্রাবাস ছেড়ে ২০ শিক্ষার্থী অন্যত্র অবস্থান করছে বলেও জানা যায়।

র‌্যাগিংয়ের ঘটনায় অভিভাবক মহল কলেজ প্রিন্সিপালর নিকট অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি আলোচনা করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির আহ্বায়ক এ্যানাটমি বিভাগের শিক্ষক ডা. সেলিনা খাতুনকে ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে ওই শিক্ষিকাকে।

র‌্যাগিংয়ের বিষয়ে জানতে চাওয়া হলে প্রিন্সিপাল প্রফেসর ডা. নুর ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে র‌্যাগিংয়ের ঘটনার বর্ণনা দিতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক প্রথম বর্ষের এক শিক্ষার্থী জানান, ডাক্তার হওয়ার অনেক স্বপ্ন নিয়ে মেডিকেল কলেজে পড়ার সুযোগ হয়েছে। কিন্তু ছাত্রলীগের কতিপয় শিক্ষার্থী তাদের দিন-রাত সিগারেট আনা থেকে শুরু করে সকল কাজ-কর্ম করতে বলে।

সেই সঙ্গে চাঁদা দাবি করে বসে অনেক সময়। কেউ তাদের নির্দেশ না মানলে লাঠি ও লোহার রড দিয়ে পেটানো হয়। তাদের ভয়ে আমরা ভীত থাকি। তাই আমরা হল ছাড়তে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে আমি কিংবা আমার ছাত্রলীগ কেউই জড়িত না।

 

ঢাকা, ১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।