ঢামেক থেকে রোগী উধাও


Published: 2018-03-10 21:13:33 BdST, Updated: 2018-11-13 02:31:32 BdST

ঢামেক লাইভ: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি এক রোগীকে খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানান স্বজনরা। হাসপাতাল কর্তৃপক্ষকে জানানোর পর শাহবাগ থানায় জিডি করা হয়েছে। অনেক খোঁজাখুজির পরও গত পাঁচ দিনেও সন্ধান মেলেনি তার। এ ঘটনায় উৎকণ্ঠিত পুরো পরিবার।

জানা গেছে, গত ৫ মার্চ পঞ্চগড়ের তেঁতুলিয়ার ঠুনঠুনিয়া গ্রামের ৬৫ বছর বয়সী শামসুল হক বানুকে ঢাকা মেডিক্যালের মেডিসিন বিভাগের ৭০২ নম্বর ওয়ার্ডের এক্সট্রা ২২ নম্বর বেডে প্রফেসর ডা. টিটো মিয়ার অধীন ভর্তি করানো হয়। প্রথম দিন কিছু পরীক্ষা নিরিক্ষা করা হয়। গত ৭ মার্চ মেডিক্যাল কলেজ ২ এর নতুন বিল্ডিংয়ের ৯ তলায় রক্ত পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়।

রোগীর ছেলে ওলিয়র রহমান জানায়, চিকিৎসক তাকে জানায় পরীক্ষার জন্য রক্তের স্যাম্পল অন্য কোথাও পাঠাতে হবে। এ বিষয়ে কথা বলার জন্য চিকিৎসকের রুমে যায় ওলিয়র। সাক্ষাত শেষে ফিরে এসে দেখেন তার বাবা সেখানে নেই।

গত চারদিন ধরে সম্ভাব্য সব জায়গায় অনেক খোঁজাখুজি করেও তাকে পাওয়া যাচ্ছে না। ৮ মার্চ শাহবাগ থানায় জিডি করা হয় যার নম্বর ৮৮১, তারিখ ৮-৩-২০১৮।

হারিয়ে যাওয়া রোগী শামসুল হক বানুর স্বজনরা জানায়, তিনি কোন মানসিক রোগী ছিলেন না, কথাবার্তাও ভালোভাবে বলতে পারেন। তার কাছে কোন সেলফোন এমনকি টাকা পয়সাও ছিলো না। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সহায়তায় হাসপাতালের করিডোরে থাকা সিসি ক্যামেরার বিভিন্ন ফুটেজ পরীক্ষা করেও ওই রোগীর কোন তথ্য মিলেনি। শামসুল হকের কোন সন্ধান পেলে ০১৭২৩ ১৮২৪২৬ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে স্বজনরা।

তদন্তে নিয়োজিত শাহবাগ থানার এসআই ভোজন বিশ্বাস শনিবার জানায়, কেউ খারাপ উদ্দেশ্যে অপহরন করেছে এমনটি মনে হচ্ছে না। রোগীর সঙ্গে কোন সেলফোন না থাকায় তারা লোকেশনও ট্র্যাকিং করতে পারছেন না। তবে তাদের চেষ্টা অব্যহত রয়েছে বলে তিনি জানান।

 

ঢাকা, ১০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।