চিকিৎসাবঞ্চিতদের জন্য দক্ষিণ সুরমায় ফ্রি মেডিকেল ক্যাম্প


Published: 2018-02-24 21:40:46 BdST, Updated: 2018-08-15 07:53:26 BdST

সিলেট লাইভ: মো. কাপ্তান হোসেন ইসলামিক কল্যাণ ট্রাস্ট ও হলিল্যান্ড প্রা. লি.-এর পরিচালকের উদ্যোগে, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. শাহ আব্দুল আহাদের সার্বিক তত্ত্বাবধানে, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের সার্বিক সহযোগিতায় এবং সজীবনী সিলেট উইমেন্স মেডিকেল কলেজের আয়োজনে দক্ষিণ সুরমা রেঙ্গা হাজীগঞ্জ বাজারস্থ কিংডম পার্টি সেন্টারে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

সম্প্রতি এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পে দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসাবঞ্চিত এবং অসহায় মানুষদেরকে ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে হাজারের অধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. শাহ আব্দুল আহাদ, মো. কাপ্তান হোসেন ইসলামিক কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ডিরেক্টর মো. কাপ্তান হোসেন, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের স্পন্সর ডিরেক্টর মোস্তাক আহমদ।

ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণ করেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের চিকিৎসকসহ, কনসালটেন্ট এবং ইন্টার্নি চিকিৎসকগণ। অনুষ্ঠানে বক্তারা বলেন, মানবতার কল্যাণে আমাদেরকে কাজ করতে হবে। সমাজের অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।
সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে চিকিৎসা প্রদানের জন্য পাশে দাঁড়িয়ে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল এবং একই কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন সজীবনী যে অবদান রাখছে তা সত্যিই প্রশংসনীয়।

অন্যদিকে মো. কাপ্তান হোসেনের ব্যক্তিগত উদ্যোগে এমন মহৎ কর্ম সমাজের বিত্তবানদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে উদ্বুদ্ধ করবে বলে আমরা আশাবাদী। ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনায় অংশগ্রহণকারী ডাক্তারবৃন্দ হলেন ডা. আতিকা আজিজ, ডা. লুৎফুন নাহার, ডা. রোকসানা সুলতানা, ডা. বুশরা আক্তার, ডা. সৈয়দ তাসুনভ সামী, ডা. শরীফ আহমদ, ডা. কাজী তৌহিদা আক্তার, ডা. আয়েশা বেগম।

ডা. আবুল বাশার সিদ্দিকী, ডা. হিমাংশু শেখর দাশ, ডা. সৈয়দ হাফিজুর রহমান, ডা. ইমরান হোসেন, ডা. হুমায়ুন কবির পাভেল, ডা. আবু সালেহ, ডা. রাফা জায়গীরদার, ডা. রুমিতা নাথ, সজীবনী’র নেত্রীদের মধ্যে সহ সভানেত্রী নুসরাত জামান, জেনারেল সেক্রেটারী নাজিফা আনজুম নিশাত, চৌধুরী ফাতিমা-আজ-জুহরা, নাদিরা নুসরাত মাশিয়াত, চৌধুরী জাফরিন, শান্তা ধর, মৌমিতা আইচ, তন্নী সূত্রধরসহ মেডিকেল শিক্ষার্থীরা সার্বিক কার্যক্রমে অংশগ্রহণ করেন।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।