চলে গেলেন আরও এক সাংবাদিক


Published: 2020-05-08 12:16:53 BdST, Updated: 2020-05-31 08:44:01 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মারা গেলেন সিনিয়র রিপোর্টার আসলাম রহমান। তিনি দৈনিক ভোরের কাগজে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

সাংবাদিক আসলাম রহমান ২০০০ সালে মানবজমিন পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। ২০০৬ সালে তিনি সান্ধ্যকালীন দৈনিক দিনের শেষে পত্রিকায় যোগ দেন। সেখান থেকে বছর তিনেক পর ভোরের কাগজে অপরাধ বিভাগে স্টাফ রিপোর্টার হিসাবে যোগ দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য ছিলেন তিনি । বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন। বাংলাদেশ ডিফেন্স জার্নালিস্ট এসোসিয়েশনের (ডিজাব) প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

সাংবাদিক আসলাম রহমানের অকাল মৃত্যুতে ক্যাম্পাসলাইভ২৪ডটকমের সম্পাদক আজহার মাহমুদ গভীর শোক প্রকাশ করেছেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, আসলাম রহমান বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। তার করোনা টেস্টও করানো হয়। ৬ মে মুগদা জেনারেল হাসপাতাল থেকে রিপোর্ট নেগেটিভ আসে। বৃহস্পতিবার সন্ধ্যার পর বেশি অসুস্থ হয়ে গেলে তাকে কাকরাইলে অবস্থিত ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

“পরে সেখান থেকে তাকে হার্ট অ্যাটাকের রোগী বলে বের করে দেওয়া হলে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা ।”

উল্লেখ্য, এর আগে করোনা আক্রান্ত হয়ে দুজন সাংবাদিক মারা গেছেন। তার মধ্যে গত ২৮ এপ্রিল দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক হুমায়ুন কবীর খোকন উত্তরার রিজেন্ট হাসপাতালে মারা যান। এছাড়া ৬ মে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন একই পত্রিকার সিনিয়র সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু।

ঢাকা, ০৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।