সভাপতির বিরুদ্ধে মাদরাসার গাছ কাটার অভিযোগ


Published: 2020-08-14 11:30:16 BdST, Updated: 2020-09-27 08:47:25 BdST

লাইভ প্রতিবেদক: পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার জুনিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার লক্ষাধিক টাকার গাছ অবৈধভাবে কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে সভাপতির বিরুদ্ধে। কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই গাছ কাটার অভিযোগ উঠেছে।

জানা গেছে, মাদরাসার সভাপতি নুরুল আমিন তালুকদারের নির্দেশে মাদরাসার দাতা সদস্য নাসির উদ্দিন তালুকদার, নৈশপ্রহরী হাবিবুর রহমান ও তার ছেলে শফিকুল তালুকদার লক্ষাধিক টাকার ছোট-বড় রেইনট্রি ও মেহগনিগাছ কেটে বিক্রি করে ফেলেছে।গাছগুলো কয়েকদিন ধরে মাদরাসার খালে ও সামনে স্তূপ করে রাখা হয়।

এ বিষয়ে মাদরাসা সুপার মাওলানা মো. বেলায়েত হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, কাউকে না জানিয়ে মাদরাসার দুটি গাছ দাতা সদস্য নাসির উদ্দিন তালুকদার কেটেছেন। এ জন্য তিনি কমিটির কাছে ক্ষমা চেয়েছেন এবং গাছ বিক্রির টাকা ফেরত দেবেন বলেছেন।

এ বিষয়ে মাদরাসার দাতা সদস্য নাসির উদ্দিন তালুকদার ক্যাম্পাসলাইভকে জানান, মাদরাসার সীমানা সংলগ্ন আমার জমিতে রোপিত ৯০টি গাছ কেটে বিক্রি করেছি।

এদিকে গাছ কাটার নির্দেশ দেওয়ার অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল আমিন তালুকদার ক্যাম্পাসলাইভকে জানান, আমি অসুস্থ, তাই ঢাকায় আছি। যিনিই গাছ কাটুন না কেন, খুবই অন্যায় করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে মাদরাসার সুপারকে নির্দেশ দিয়েছি।

ভান্ডারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জহিরুল আলম বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।


ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।