হাটহাজারী মাদ্রাসার শীর্ষপদে রদবদল


Published: 2020-06-17 19:51:01 BdST, Updated: 2020-07-05 20:14:22 BdST

চট্টগ্রাম লাইভঃ দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসাটির শীর্ষপদে রদবদল হয়েছে আজ। রদবদলের পর হাটহাজারী মাদরাসাটির আমৃত্যু মহাপরিচালক হয়েছেন আল্লামা আহমদ শফী।

সেই সাথে মাদ্রাসার সহযোগী পরিচালকের দায়িত্ব থেকে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে অব্যাহতি দিয়ে নতুন সহকারী পরিচালক করা হয়েছে মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদকে। 

আজ বুধবার হাটহাজারী মাদরাসার মজলিসে শূরার বৈঠক এ সিদ্ধান্ত নেয় হয়। জানা গেছে, সকাল ১০টা থেকে বিকাল সোয়া ৩টা পর্যন্ত শূরা কমিটির বৈঠক চলে। ২০১৭ সালের পর শুরার বৈঠক অনুষ্ঠিত হলো।

আল্লামা আহমদ শফীর ছেলে ও হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে মাদরাসার সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটি মজলিশে শূরার সদস্যদের মতামতের ভিত্তিতে শেখ আহমদকে সহকারী পরিচালকের দায়িত্ব দেয়া হয়।

২০১৭ সাল থেকে এ দায়িত্ব পালন করে আসছেন আল্লামা জুনায়েদ বাবুনগরী। আজকে শূরার সিদ্ধান্তে বাবুনগরীকে সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

আল্লামা শফী মাদরাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন দীর্ঘ ৩৫ বছর ধরে। তার অবর্তমানে মজলিসে শূরা সিদ্ধান্ত নেবে মহাপরিচালক নিয়োগের বিষয়ে। দীর্ঘদিন ধরে অসুস্থ আল্লামা আহমদ শফী মাদরাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে কারও নাম ঘোষণা করতে পারেন এমন গুঞ্জন শুরু হয়।

গত মে মাসের শুরু থেকে মাদরাসার ভেতরে-বাইরে এ গুঞ্জন প্রকাশ্যে আলোচনা-সমালোচনায় রূপ নেয়। শেখ আহমদের নিয়োগের মধ্য দিয়ে এর অবসান হলো।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।