পঞ্চগড়ে বাড়ি পোড়া অসহায়দের পাশে শিক্ষার্থীরা


Published: 2020-05-12 19:11:16 BdST, Updated: 2020-05-28 13:26:50 BdST

পঞ্চগড় লাইভঃ বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির মধ্যে পঞ্চগড় জেলার বোদা উপজেলায় অগ্নিকান্ডে বাড়ি পুড়ে যাওয়া অসহায়দের সাহায্যে এগিয়ে এসেছেন একই এলাকার শিক্ষার্থীরা। গতকাল সোমবার এসব মানুষের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয় তারা।

জানা যায়, গতকাল সোমবার অগ্নিকান্ডে পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের কাহারপাড়ায় হিন্দু বসতির তিনটি বাড়ি পুড়ে যায়। ফলে নিঃস্ব হয়ে পড়েছে তারা।

তাই পাশের গ্রামের কয়েকজন মুসলিম তরুণ গ্রামে খাদ্য সামগ্রী সংগ্রহ করে তাদের বাড়িতে পৌঁছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল ও আলু। মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী নুর ইসলামের নেতৃত্বে এই কার্যক্রমে অংশ নেয় এলাকার বাসিন্দা হুমায়ুন, কলেজ শিক্ষার্থী আরিফ প্রমুখ।

এ কর্মসূচীর উদ্যোক্তা নুর ইসলাম জানান, ‘গতকাল রাতে তাদের বাড়ি পুড়ে যাওয়ার তারা নিঃস্ব হয়ে পড়ে। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।’

প্রসঙ্গত, গতকাল রাত সাড়ে ১২ টার দিকে গরু রাখার ঘরে কয়েলের আগুন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। এতে একজনের একমাত্র সম্বল দুইটি গরুসহ সব পুড়ে যায়। এছাড়া দুইটি বাড়ির প্রায় সবকিছু পুড়ে যায়।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।