বালুর গর্তে পড়ে ২ মাদ্রাসা ছাত্রীর মৃত্যু


Published: 2020-04-08 07:46:02 BdST, Updated: 2020-05-28 14:03:36 BdST

কক্সবাজার লাইভ: বালুর গর্তে পড়ে দুইজন মাদ্রাসা ছাত্রীর করুন মৃত্যু হয়েছে। জানাগেছে কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীতে বালু উত্তোলনের কারণে সৃষ্ট গর্তে ডুবে দুই মাদ্রাসা ছাত্রী মারা যায়। উপজেলার কাকারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের লোটনী সংলগ্ন হাজিয়ানস্থ মাতামুহুরী নদীর বেড়িবাঁধের বালির পয়েন্ট এলাকায় মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত নিহত দুই ছাত্রী হলো, ইসমা জন্নাত (১৩) সে কাকারা ইউনিয়নের লোজসটনী এলাকার আবদুল মোনাফের মেয়েও। অপর জন হলো একই এলাকার শামসুর রহমানের মেয়ে আসমাউল হুসনা (১০)। ইসমা জন্নাত অষ্টম শ্রেণী ও আসমা পঞ্চম শ্রেনীতে পড়াশুনা করতো।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, এলাকার কিছু বালুদস্যু দীর্ঘদিন ধরে বেপরোয়াভাবে মাতামুহুরী নদী থেকে বালু উত্তোলন করে আসছে। তাদের কারণে নদীর কিনারে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সৃষ্ট ওই গর্তে পড়েই দুই ছাত্রীর করুণ মৃত্যু হয়েছে।

নিহতের পরিবার জানায়, ইসমা জন্নাত ও আসমাউল হুসনাসহ ৪-৫ জন দলবদ্ধভাবে মাতামুহুরী নদীতে গোসল করতে নামে। ওই সময় দু'জন পানিতে তলিয়ে যায়। কিছুক্ষণ পর একজনের মৃতদেহ ভেসে ওঠে। খবর পেয়ে স্থানীয় ও পরিবারের লোকজন গিয়ে কিছুক্ষণ পরে অপরজনকে উদ্ধার হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কাকারা দক্ষিণ লোটনি এলাকার বাসিন্দারা আরো জানান, ফরিদুল আলম ও ড্রাইভার আবদুল মান্নান নামের দুই ব্যক্তির নেতৃত্বে দীর্ঘদিন ধরে মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলছে। এ বিষয়ে প্রশাসনকে লিখিত অভিযোগও করা হয়েছিল। বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আগেভাগে ব্যবস্থা নিলে হয়তো এমন দুর্ঘটনাটি ঘটতো না।

আরোও অভিযোগ রয়েছে স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক প্রভাব নিয়ে এরা এসব করে বেড়াচ্ছে। তাদের বিরুদ্ধে সাহস করে কেউ কথা বলে না।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।