আইএইউ ১ম বর্ষ ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর


Published: 2019-11-28 17:17:00 BdST, Updated: 2019-12-06 07:13:22 BdST

আইএইউ লাইভঃ ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের অধিভুক্ত ৭৭টি অনার্স মাদরাসায় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী শনিবার সকাল ১১.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদরাসার অধ্যক্ষ, শিক্ষক ও সংশ্লিষ্ট সকলকে আহবান জানিয়েছেন।

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iau.edu.bd) থেকে জানা যাবে।

পরীক্ষার্থীকে প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না।

ভর্তি পরীক্ষার মান হবে ১০০ (একশত) নম্বর। এরমধ্যে ৮০ (আশি) নম্বরের এমসিকিউ (MCQ) পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সাথে দাখিল ও আলিম বা সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বরের (৪র্থ বিষয়সহ) যথাক্রমে ১০ ও ১০ যোগ করে ছাত্র-ছাত্রীর ভর্তির মেধা তালিকা তৈরি করা হবে।

লিখিত পরীক্ষায় নূন্যতম পাশ নম্বর হবে ৪০%। অর্থাৎ লিখিত পরীক্ষায় ৮০ নম্বরের মধ্যে ৩২ নম্বর পেতে হবে। ভর্তি পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট মাদরাসা এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iau.edu.bd) পাওয়া যাবে।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।