কামিল মাদরাসা সভাপতি সম্মেলন-২০১৯


Published: 2019-09-15 14:57:05 BdST, Updated: 2019-10-23 16:41:33 BdST

লাইভ প্রতিনিধি: বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে গত শনিবার ঢাকার একটি মিলনায়তনে কামিল মাদরাসা সভাপতি সম্মেলন অনুষ্ঠিত হয়। পরিষদের কেন্দ্রীয় আহবায়ক হাফিজ জাকির হোসাইন এর সভাপতিত্বে ও সদস্য সচিব খন্দকার মোকাদ্দাস আলী এর পরিচালনায় প্রধান অতিথির আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মাদরাসা শিক্ষার্থীদের ইলমি, আমলি ও নৈতিক যোগ্যতা অর্জন করার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নেতৃত্ব দিতে হবে। শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করা, মূল কিতাব অধ্যয়ন ও আরবি ভাষায় দক্ষতা অর্জন করে যুগোপযোগী আলেম হিসেব গড়ে উঠতে হবে এবং জাতিকে কুরআনের পথে নিয়ে আসতে হবে।

পাশাপাশি মাদরাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখতে ও ইসলাম বিরোধী শিক্ষাব্যবস্থা থেকে দেশের শিক্ষাব্যবস্থাকে হেফাজত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, মাদরাসা শিক্ষার যাবতীয় বৈষম্য দুর করে সকল সেক্টরে মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

বিষয়ভিত্তিক আলোচনা করেন মাওলানা ইয়াসিন আরাফাত, পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা হাফিজ ইমরান খালিদ, সাবেক আহবায়ক মাওলানা আব্দুল কাইয়ুম, দারসূল কুরআন পেশ করেন সাবেক আহবায়ক মাওলানা রফিকুল ইসলাম মিয়াজি ও সাবেক আহবায়ক মাওলানা আবু সায়েম মোহাম্মদ ফুরকান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের অফিস সম্পাদক মোস্তফা কামাল, সাহিত্য সম্পাদক হাফিজ নূর হোসাইন ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ নাসরুল্লাহ প্রমুখ।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।