ছাত্রীকে হত্যাচেষ্টার ঘটনায় প্রিন্সিপাল বরখাস্ত


Published: 2019-04-07 19:38:48 BdST, Updated: 2019-05-22 09:16:38 BdST

ফেনী লাইভ: ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল সিরাজ উদ দৌলাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় তাকে বরখাস্ত করা হয়। রবিবার ম্যানেজিং কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক পিকেএম এনামুল করিম বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসক পিকেএম এনামুল করিম জানান, পরীক্ষা কেন্দ্রে মাদরাসার শিক্ষার্থীর গায়ে আগুন দিয়ে হত্যাচেষ্টার ঘটনায় জরুরি সভায় বসেন ম্যানেজিং কমিটির সদস্যরা। সভায় প্রিন্সিপালকে গ্রেফতারের দিন থেকে সাময়িক বরখাস্ত, অগ্নিদগ্ধ শিক্ষার্থীকে সহযোগিতার জন্য মাদরাসা তহবিল এবং শিক্ষকদের পক্ষ থেকে দুই লাখ টাকা অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও সভায় হত্যাচেষ্টার ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং আদালতে সোপর্দ করার জন্য মাদরাসার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা, মাদরাসায় নিরাপত্তার জন্য দ্রুত ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে এসে চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিআইজি) মোহাম্মদ আবুল ফজল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে কিছু তথ্য পেয়েছি আমরা। তবে এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারিনি, আশা করছি আরও কিছু তথ্য পাব, তখন একটা সিদ্ধান্তে আসতে পারব।

পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ঘটনাটি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। পুরো তদন্ত শেষ হওয়ার পরই প্রকৃত কারণ জানা যাবে। ঘটনাস্থল থেকে পলিথিনজাতীয় কিছু পাওয়া গেছে। ধারণা হচ্ছে, ওই পলিথিনের ভেতরেই কেরোসিন ছিল।

আহত ওই ছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান নোমান জানান, ‘আমার বোনের অবস্থার কোনো উন্নতি হয়নি। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে রাখা হয়েছে। দেশবাসীর কাছে দোয়া চাই আমরা।’

 

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।