নুরজাহান কামিল মাদরাসার বার্ষিক প্রতিযোগিতা


Published: 2018-03-08 15:23:08 BdST, Updated: 2018-12-10 10:54:01 BdST

দিনাজপুর লাইভ: দিনাজপুর নুরজাহান কামিল মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।

এ সময় তিনি বলেন, ‘পড়ার সময় পড়া ও খেলাধূলার সময় খেলাধূল করতে হবে। পারিবারিক ও সামাজিকভাবে ছাত্র-ছাত্রীদের নৈতিক শিক্ষার প্রতি জোর দিয়ে সুশিক্ষার আলোয় উৎসাহী করে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাশক্তি থেকে দূরে রেখে আমাদের ছেলে-মেয়েদের স্কুল ও মাদরাসামুখী করতে হবে। তাদেরকে আদর্শ হিসেবে গড়ে তুলতে হবে। যাতে তারা আগামী দিনে দেশের নেতৃত্ব দিতে পারে। শিক্ষার্থীদের সবসময় শুধু লেখাপড়ায় ব্যস্ত না রেখে খেলাধুলা ও সংস্কৃতি চর্চারও সুযোগ দিতে হবে।

দিনাজপুর নুরজাহান কামিল মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

 

নুরজাহান কামিল মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মাদরাসা পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য প্রফেসর মো. হাম্মাদুল বার, অভিভাবক সদস্য মো. মোকসুদুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাও. মো. সিরাজুল ইসলাম। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবুল কালাম আজাদ ও জাতীয় সংগীত পরিবেশন করেন তরিকুল ও তার দল। হামদে বারী তায়ালা পরিবেশন করেন দশম শ্রেণীর শিক্ষার্থী মো. তামিম।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংগ্রহনকারী বিজয়ী ১৪১ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন। সবশেষে দোয়া পরিচালনা করেন মাদরাসার সাবেক শিক্ষক মাও: মো. আব্দুল বাসির। অনুষ্ঠানে মাদরাসার সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।