আইআইউতে কামিল পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষকদের প্রশিক্ষণ


Published: 2018-03-07 21:50:01 BdST, Updated: 2018-11-16 20:26:25 BdST

আইআইউ লাইভ: ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (আইআআই) ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এর সভাপতিত্বে পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষকদের প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে ১ম ও ২য় পর্ব অনুষ্ঠিতব্য কামিল মাস্টার্স পরীক্ষার কেন্দ্র পর্যবেক্ষকদের প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভিসি আসন্ন কামিল পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য দিকনির্দেশনা মুলক বক্তব্য দেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন কানুনগুলো মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় যেন শিক্ষাবান্ধব হয় সে বিষয়ে সজাগ থাকতে হবে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে সারা দেশের মাদরাসাগুলোর শিক্ষার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে তা আজ প্রতিয়মান। তিনি পরীক্ষায় সুষ্ঠুভাবে পরিচালনা করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় আরো বক্তব্য রাখেন খন্দকার হামিদুর রহমান, পরিচালক, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল অদুদ, ইসলামিক স্টাডিজ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, পরিদর্শক (ভারপ্রাপ্ত), ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, উক্ত সভায় উপস্থিত ছিলেন কামিল পরীক্ষা কেন্দ্রের পরীক্ষা পর্যবেক্ষকগণ।

উল্লেখ্যঃ কামিল (স্নাতকোত্তর) পরীক্ষায় মোট কেন্দ্র: ১৩০টি, পরীক্ষা পর্যবেক্ষক: ৫০ জন।
কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব পরীক্ষা এবং অনুষ্ঠিতব্য কামিল মাস্টার্স (১বছর মেয়াদি) পরীক্ষার কেন্দ্রের পরীক্ষা সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা ও সিলেট বিভাগ: মো: রোশন খান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)। চট্টগ্রাম ও রাজশাহী বিভাগ: ড. এম. আবু হানিফা, উপ-রেজিস্ট্রার।

বরিশাল বিভাগ: মো: আবদুল খালেক, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত)। রংপুর বিভাগ: মো: জিয়াউর রহমান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক। খুলনা ও ময়মনসিংহ বিভাগ: ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী রেজিস্ট্রার।

 

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।