"মাদরাসা শিক্ষাকে বিশ্বমানের উন্নিত করা দরকার"


Published: 2018-02-26 21:30:08 BdST, Updated: 2018-07-19 23:03:32 BdST

আইআইউ লাইভ: ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (আইআইউ) ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এর সভাপতিত্বে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে কামিল পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভিসি বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে মাদরাসা গুলোকে মডেল মাদরাসায় রুপান্তরিত করতে হবে। সকল ধরনের অসাধু উপায় থেকে বিরত থাকতে হবে, এজন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি গবেষণামূলক, গতানুগতিক শিক্ষা দেওয়ার উপরে গুরুত্ব আরোপ করেন।

মাদরাসা শিক্ষাকে বিশ্বমানের শিক্ষায় উন্নিত করার জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের দিক নির্দেশনা মেনে কাজ করার পরামর্শ দেন। পরীক্ষার্থীরা উত্তরপত্রের ঙ.গ.জ অংশে পরীক্ষার্থীর নাম, পরীক্ষা কোড, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড, প্রশ্ন কোড সঠিক ভাবে পূরণ করেছে কিনা সে বিষয়ে লক্ষ্য রাখার পরামর্শ দেন ভিসি।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেন, নীতি নৈতিকতার স্বার্থে নকলের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। সকলকে যার যার অবস্থান থেকে নকলের বিরুদ্ধে কাজ করতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দীকী, পরিদর্শক (ভারপ্রাপ্ত) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, প্রিন্সিপাল আলহাজ হাসান মাসুদ, সিন্ডিকেট সদস্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এবং প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মদ, অধ্যক্ষ সরকারি মাদরাসা ই-আলিয়া, ঢাকা। উপস্থিত ছিলেন কামিল পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বিভিন্ন মাদরাসার প্রিন্সিপালবৃন্দ।

উল্লেখ্য “কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব পরীক্ষা-২০১৭” এর পরীক্ষা আগামী ১০ মার্চ শনিবার থেকে শুরু হয়ে ০১ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত চলবে। পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ০২টায়। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে।

 


ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।