দাখিল পরীক্ষায় ১৪ পরীক্ষার্থীই ভূয়া!


Published: 2018-02-11 15:48:04 BdST, Updated: 2018-11-13 02:34:05 BdST

লাইভ প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার চলতি বছর অনুষ্ঠিত ১৪ পরীক্ষার্থীর সবাই ভূয়া বলে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আম্বিয়া সুলতানা তিন ভুয়া পরীক্ষার্থীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। মাদ্রাসার সুপারসহ অপর ১১ দাখিল পরীক্ষার্থী পলাতক রয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) জানান, উপজেলার হতে চলতি বছর অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় ১৪৪০৭৯ হতে ১৪৪০৯২ রোলধারী নিয়মিতও অনিয়মিতসহ ১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। গত ১ ফেব্রুয়ারি হতে নিয়মিত পরীক্ষার্থীরা শহরগোপীনপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছিল । এ কেন্দ্রের মোট পরীক্ষার্থী ২২৭ জন।

গত শনিবার ১২ জন পরীক্ষার্থী সাধারণ গণিত পরীক্ষায় অংশ নেয়। তারা বহু নির্বাচনী পরীক্ষা শেষ করে সৃজনশীল পরীক্ষা দিচ্ছিল। এমন সময় উক্ত মাদ্রাসার অংশ নেয়া সকল পরীক্ষার্থী ভুয়া বলে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কর্তৃপক্ষ।

খবর পেয়ে আম্বিয়া সুলতানা পরীক্ষা কেন্দ্রের ৩ নং কক্ষে প্রবেশ করে মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজি:কার্ড চেক করেন। এ সময় ভুয়া পরীক্ষার্থী প্রমাণ হওয়ায় তিনজনকে আটক করা হয়। পরে তাদেরকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন তিনি।

এদিকে মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. নূরুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কাশেম মুহাম্মদ শাহীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে এবং সুপারসহ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে পত্র প্রেরণ করা হয়েছে।


ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।