বিরল রোগে আক্রান্ত পথশিশুর পাশে ইবির ‘সিআরসি’


Published: 2017-10-30 15:00:31 BdST, Updated: 2019-06-17 07:23:43 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি) ইমপারফোর্টেড এনাস নামক বিরল রোগে আক্রান্ত এক পথশিশুকে ৪০ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছেন।

সোমবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আক্রান্ত শিশু ইয়াসিনের বাবা আব্দুল মজিদের কাছে আর্থিক অনুদান তুলে দেন সংগঠনটির সদস্যবৃন্দ।

ইমপারফোর্টেড এনাস রোগে আক্রান্ত শিশু ইয়াসিনের বাবা বলেন, তার ২২ মাসের সন্তান জন্মের পর থেকেই নির্দিষ্ট পায়ুপথ দিয়ে মলমূত্র ত্যাগ করতে পাওে না। তাকে এ পর্যন্ত দুই বার ফরিদপুর ড. জাভেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে অপারেশন করা হয়েছে।

প্রথমবার অপারেশনে ৬০ হাজার টাকা এবং দ্বিতীয়বার ৫৫ হাজার টাকা খরচ হয়েছে। আবারও তাকে অপারেশন করতে হবে। এবারে অপারেশন বাবদ ৪৫ হাজার টাকা প্রয়োজন। কিন্তু আমার পক্ষে এতো টাকা ব্যয়ভার বহন করা সম্ভব হয়ে উঠছে না। তিনি ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার ত্রিবেণী রোডের নিশ্চিন্তপুর গ্রামের অধিবাসী।

ইবি শাখা সিআরসি’র সভাপতি সাজ্জাদ হোসেন বলেন,“আমরা ৩য় অপারেশন বাবদ খুলনা বিশ্ববিদ্যালয়সহ আরো দুইটা বিশ্ববিদ্যালয়ের ‘সিআরসি’র সদস্যদের সহায়তায় তাকে ৪০ হাজার টাকার আর্থিক অনুদান দিতে সক্ষম হয়েছি।

অন্য দুটি বিশ্ববিদ্যালয় হলো মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।”

উল্লেখ্য, এর আগেও ইবি শাখা সিআরসি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও বন্যার্তদের সহায়তা প্রদান করেছে।

 

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।