ইবিতে মাত্র ৪০ হাজার টাকায় ভর্তির সুযোগ!


Published: 2017-12-04 19:44:33 BdST, Updated: 2017-12-17 16:01:26 BdST

 

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্সে ভর্তি পরীক্ষায় মাত্র ৪০ হাজার টাকায় ভর্তির সুযোগ করে দেয়া হচ্ছে।বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্রদের সমন্বয়ে গঠিত একটি চক্র ওই কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে।

সোমবার ‘বি’ ইউনিটের ২য় শিফটের পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের পেছন থেকে দুই ছাত্রকে আটক করা হয়েছে। তারা মাত্র ৪০ হাজার টাকার চুক্তিতে ইবিতে ভর্তিচ্ছুদের হয়ে প্রক্সি দিতে এসেছিলেন। তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত কাওছার আলী ইবির ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সাবেক শিক্ষার্থী। অপরজন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মো: আলম। তারা ৪০ হাজার টাকা চুক্তিতে রিফাত শেখ ও সোহানুর রহমানের হয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে ধরা খেয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রকি, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের লাল চাঁদ এবং বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী মাসুদ ওই জালিয়াত চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন আটককৃতরা।

কুষ্টিয়া জেলা ডিসি অফিসের উপ-কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইমলাম কমল জানান, অন্যের হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করায় কাওছার আলীকে একছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া মো: আলমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তাদের পুলিশ হেফাজতে দেয়া হয়েছে।


ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।