ইবির ভর্তি পরীক্ষায় এবার ছাত্রীর প্রক্সি দিল ছাত্র!


Published: 2017-12-04 00:37:37 BdST, Updated: 2017-12-17 16:01:11 BdST

ইবি লাইভ : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় এবার ছাত্রীর প্রক্সি পরীক্ষা দিয়ে ধরা খেয়েছেন এক ছাত্র। আটক ওই ছাত্রের নাম ইন্দ্রজিত সরকার। ইন্দ্রজিত সরকার সিপনা খাতুন (অনুষদ ভবন কক্ষ নং ২৩১, রোল-৯০৩৯) নামে এক পরীক্ষার্থীর হয়ে প্রক্সি দিচ্ছিল। আটককৃত ইন্দ্রজিত সরকার মাগুরা জেলার শ্রীরামপুর থানার অজিত কুমার বিশ্বাস ও চমৎকার রাণীর ছেলে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের ‘এইচ’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষায় ছাত্রীর পরিবর্তে পরীক্ষা দিতে গিয়ে হল পরিদর্শকের হাতে এ প্রক্সিবাজ ধরা পড়েন। রোববার পরীক্ষা দেয়ার সময় ইন্দ্রজিত সরকারের প্রবেশপত্রে দেয়া রোল নম্বরের সাথে উত্তরপত্রে লেখা রোল নম্বরের অমিল দেখতে পান হল পরিদর্শক। তাকে রোল নম্বর ভিন্ন লেখার বিষয়টি জিজ্ঞাসা করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। এসময় ওই প্রক্সিবাজ হাত জোড় করে ‘স্যার স্যারেন্ডার করছি, আমাকে পার করে দেন’ এ কথা বলতে থাকেন। পরে তাকে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির হাতে তুলে দেয়া হয়।

প্রশাসনের প্রাথমিক জিজ্ঞাবাদে প্রক্সিবাজের বিষয়টির সত্যতা মেলে। এসময় তার ফাইল থেকে আরো প্রক্সি দেয়ার কাগজ পত্র ও ভুয়া প্রবেশপত্র উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাকে প্রক্সিবাজ শনাক্ত করায় তাকে ভ্রাম্যমান আদালতে হস্তাস্তর করা হয়।’ ভ্রাম্যমান আদালত তথ্য প্রমানের ভিত্তিতে পাবলিক পরীক্ষা অপরাধ আইন ১৯৮০ এর ৩ নং ধারা মোতাবেক ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেন। এ শাস্তির রায় ঘোষণা করেন সহকারী কমিশনার (কুষ্টিয়া ডিসি অফিস) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলাম কমল।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।