রাবির সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, ইবি প্রেস ক্লাবের নিন্দা


Published: 2017-11-20 15:34:27 BdST, Updated: 2017-12-14 04:25:23 BdST


ইবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সাংবাদিক সমিতির সভাাপতি আদিব হাসান এবং এসএ টিভির রাজশাহী প্রতিনিধি ও ফটোগ্রাফারের বিরুদ্ধে উদ্দেশ্য প্রনোদিত মিথ্যা মামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, গত ৯ নভেম্বার এসএ টিভি এবং ১০ নভেম্বর যুগাসন্তর রাবি ও রুয়েটে মাদক ব্যবসায় জড়িতদের নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে তা বস্তুনিষ্ঠ এবং তথ্য সমৃদ্ধ। শুধুমাত্র ছাত্রলীগ নেতারা নিজেদরে সম্ভাব্য শাস্তি থেকে বাচাঁতে কৌৗশলে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা এবং হয়রানি মূলক মামলা করেছে।

যা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার পথে প্রতিবন্ধক। দেশের এতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই পদধারী নেতাসহ অন্যদের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মাদক অধিশাখার বরাত দিয়ে প্রতিবেদন করার পরেও ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় জড়িত দুই নেতার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় বিস্ময় প্রকাশ করেছেন ইবি প্রেসক্লাব।

বিবৃতিতে আরো বরা হয়, মামলা হামলা দিয়ে স্বাধীন সাংবাদিকতার পথ রুদ্ধকারী চক্রান্তকারীরা কখনই সফল হবে না। তাই আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে অনতিবিলম্বে মিথ্যা ও হয়রানি মূলক মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। একই সাথে মাদক ব্যবসায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূল ব্যবস্থা গ্রহণ করে মাদক মুক্ত দেশ গড়তে সহায়তা করতে আহ্বান জানান সংশ্লিষ্টদের প্রতি। অন্যথায় ইবি প্রেসক্লাবসহ সারাদেশের সাংবাদিক সমাজ এর বিরুদ্ধে মাঠে নামতে বাধ্য হবে।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর এসএ টিভিতে প্রচারিত প্রতিবেদন এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে আয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক শিক্ষার্থী কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। কিন্তু প্রকাশিত সংবাদের প্রতিবাদ কিংবা সত্যতা চ্যালেঞ্জ না করে হয়রানির উদ্দেশ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাসান আদিব, এসএ টিভির রাজশাহী প্রতিনিধি জিয়াউল গণি সেলিম এবং এসএ টিভির ক্যামেরা পার্সন আবু সাইদের নামে পৃথক দুটি মামলা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তন্ময়।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।