ইবিতে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন উদযাপন


Published: 2020-10-18 14:51:34 BdST, Updated: 2020-11-27 22:37:59 BdST

ইবি লাইভঃ বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ রোববার। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড সেদিন রেহাই পায়নি চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও।

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হয়েছে। দিসবটি উপলক্ষে রোববার ইবি’র শেখ রাসেল হলে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

পুষ্পস্তবক অর্পন শেষে শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমেদ।

পরে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন প্রফেসর ড. আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ রবিউল হোসেন, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম আব্দুল লতিফ।

এছাড়া শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, সাধারন সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান, কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সাধারন সম্পাদক ও আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের মহাসচিব মীর মোর্শেদুর রহমান, ছাত্রলীগ ইবি শাখার নেতা-কর্মীরাসহ শেখ রাসেল হলের হাউস টিউটর, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল হলের উদ্যোগে আজ রাত ৯টায় ভার্চুয়াল ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।