আজ কুয়েটের ১৭তম বর্ষপূর্তি


Published: 2020-09-01 14:00:01 BdST, Updated: 2020-10-30 04:28:45 BdST

কুয়েট লাইভঃ ১৭ বছরে পা রাখলো খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)। ১৯৭৪ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে যাত্রা শুরু করে। ১৯৮৬ সালে বিআইটি, খুলনা হিসেবে রূপান্তরিত হয়ে পথ চলতে চলতে ২০০৩ সালের এ দিনে প্রতিষ্ঠা লাভ করে বিশ্ববিদ্যালয়টি।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় দিবস।

বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হবে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রতিষ্ঠাবার্ষিকী বিশ্ববিদ্যালয় দিবস। ভৈরব-রূপসা বিধৌত এ পাদপীঠে দিনটিকে স্মরণীয় করে রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিবছর জাঁকালোভাবে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করলেও করোনা মহামারির পরিস্থিতিতে এবছর সংক্ষিপ্ত আয়োজন গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানসূচির মধ্যে থাকছে, পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয় দিবস উদ্বোধন, বৃক্ষ রোপণ, মাছের পোনা অবমুক্তকরণ, কুয়েটের অর্জন: অতীত, বর্তমান ও ভবিষ্যত-প্রেজেন্টেশন (জুমের মাধ্যমে), আলোচনা সভা (জুমের মাধ্যমে) ও দোয়া মাহফিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর। তিনি বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সবার সহযোগিতা কামনা করে দিবসটি উদযাপনে অনুষ্ঠানে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।