ইবির ভিসি ও ট্রেজারার পদ শূন্য হচ্ছে শুক্রবার


Published: 2020-08-14 00:11:52 BdST, Updated: 2020-09-26 18:32:12 BdST

ইবি লাইভঃ প্রথমবারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১২তম ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর চার বছরের মেয়াদ পূর্ণ হচ্ছে আগামী শুক্রবার। প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত ১১ জন ভিসি ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভিবাবকের দায়িত্ব পালন করে এসেছেন। কিন্তু কোনো ভিসিই নির্দিষ্ট মেয়াদ (৪ বছর) পূর্ণ করতে পারেনি।

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহার মেয়াদ পূর্ণ হবে একই দিনে। ২০১৬ সালের ২১ আগস্ট ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি ও ট্রেজারার নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রেসিডেন্ট আব্দুল হামিদ তাদের চার বছরের জন্য এ পদে নিয়োগ করেন। বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ণ এ পদ দুটিতে পরবর্তী নিয়োগ না দেওয়া পর্যন্ত শূন্য থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, ‘বর্তমান ভিসি ও ট্রেজারারের চার বছর মেয়াদ পূর্ণ হতে আর কয়েক দিন বাকী রয়েছে। তারা দু’জনই অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। আগামী ২০ আগস্টের পর কাউকে নিয়োগ না দিলে গুরুত্বপূর্ণ পদ দুটি শূন্য থাকবে।’

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।