শিবির নেতা ও অছাত্রদের দিয়ে ইবি ভিসির বিরুদ্ধে মানববন্ধন


Published: 2020-07-27 02:57:51 BdST, Updated: 2020-12-01 23:55:17 BdST

ইবি লাইভ: শিবির নেতা, অছাত্র ও বহিরাগতদের দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়া শহরের এন এস রোড এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, ইবি শাখা ছাত্রলীগের একটি অংশ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারীকে দূর্নীতিবাজ ও অনুপ্রবেশকারী উল্লেখ করে তার সকল কর্মকাণ্ডের বিচার, পদ থেকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন করে।

মানববন্ধনটি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং কর্মকর্তা সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের ব্যানারে অনুষ্ঠিত হলেও এতে শিবির নেতা ইমতিয়াজ, ভুয়া প্রতিবন্ধী কোটায় ভর্তি হওয়া সেই তৌকির মাহফুজ মাসুদ, সাবেক ছাত্র ক্যাডার যুবায়ের আল মাহমুদ, লুতফুল্লাহিল পল্লব, আলামিনসহ অনেক অছাত্র ও বহিরাগতদের দেখা গেছে বলে জানা গেছে। এছাড়া মানববন্ধনে ইবি কর্মকর্তা সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের একাংশও এতে অংশ নেয়।

এসময় তারা দ্রুত সময়ের মধ্যে ভিসিকে অপসারণ করা না হলে বিশ্ববিদ্যালয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, ইবির বর্তমান ভিসির চরম সাফল্যে ঈর্শান্বিত হয়ে একটি কুচক্রী মহল ও কয়েকজন স্বার্থান্বেষী কর্মকর্তা ও শিক্ষকের যোগসাজশে এ মানববন্ধন করেন তারা। যাতে বহিরাগত, অছাত্র ও শিক্ষক-কর্মকর্তাসহ সর্বসাকুল্যে ৩০-৩৫ জন অংশ নিয়েছে বলে জানা গেছে।


ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।