ছাত্র হত্যা মামলায় হাজতে থাকা সেই ইবি কর্মচারী বরখাস্ত


Published: 2020-07-13 22:19:18 BdST, Updated: 2020-08-10 11:59:13 BdST

ইবি লাইভঃ আরফাত হত্যা মামলায় জেল হাজতে থাকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কর্মচারীর নাম ইলিয়াস জোয়ার্দার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মচারী।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, শৈলকূপা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহসীন হােসেনের গত ৮ জুলাই এক লিখিত চিঠিতে জানায়, আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান ইলিয়াস জোয়ার্দার গত ৬ জুলাই আদালতে আত্মসমর্পন করে।

আদেশে বলা হয়, আত্মসমর্পনের পর বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে ওই কর্মচারীকে জেল হাজতে পাঠায়। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ১৫-এ ধারা মােতাবেক তাকে নেটওয়ার্ক টেকনিশিয়ান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। তবে বরখাস্তকালীন জীবনধারণ ভাতা পাবে।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে আরাফাত হোসেন (২৩) নিহত হয়। পরে গত ৬ জুলাই মামলার পঞ্চম আসামী ইলিয়াস ঝিনাইদহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম) আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এছাড়া ওই কর্মচারীর বিরুদ্ধে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বাড়িতে গিয়ে অপহরণ ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।