মেস ভাড়া মওকুফে ইবি ভিসির আহবান, কুষ্টিয়া ডিসির আশ্বাস


Published: 2020-05-06 19:52:36 BdST, Updated: 2020-05-31 10:08:24 BdST

ইবি লাইভঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রকোপে লকডাউন গোটা দেশ। গত ১৮ ই মার্চ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। আগামী সেপ্টেম্বর পর্যন্তও সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ার পরপরই ক্যাম্পাস ত্যাগ করা শুরু করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে শতভাগ আবাসিক সুবিধা না থাকায় অধিকাংশ শিক্ষার্থীই থাকেন কুষ্টিয়া, ঝিনাইদহ শহর ও ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন মেস, হোস্টেল কিংবা বাসা ভাড়া নিয়ে।

এমন অনেক শিক্ষার্থীই আছেন যারা নিজেরা টিউশনি করে চলেন, বাড়িতেও টাকা পাঠান। এই মহামারী সময়ে তাদের নিজেদের আয় বন্ধ হয়ে গেছে, পরিবার নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করছেন। এমতাবস্থায় তাদের পক্ষে মেস ভাড়া পরিশোধ করা কঠিন হয়ে উঠেছে।

তাই গত ৩০ এপ্রিল শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর খোলা চিঠি দিয়েছেন শিক্ষার্থীরা। সেই প্রেক্ষিতে শিক্ষার্থীদের মেস/বাসা ভাড়া মওকুফের আহবান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বুধবার কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) আসলাম হোসেনের সাথে কথা বললে ভাড়া মওকুফের আশ্বাস দেন তিনি।

এ বিষয়ে ইবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, শিক্ষার্থীদের দাবির প্রতি আমি সহানুভূতিশীল। জেলা প্রশাসকের সাথে আমার কথা হয়েছে। উনি বিষয়টি দেখবেন।'

কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) আসলাম হোসেন আশ্বাস দিয়ে বলেন, আমার কাছে মেস মালিকদের লিস্ট পাঠান। আমি তাদের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।