স্বেচ্ছাসেবীদের স্বাস্থ্য নিরাপত্তায় ইবি শিক্ষার্থীর উদ্যোগ


Published: 2020-04-02 19:53:59 BdST, Updated: 2020-09-28 18:48:03 BdST

ইবি লাইভঃ বিশ্বব্যাপী হানা দিয়েছে মহামারি করোনা ভাইরাস। আমাদের দেশেও এই ভাইরাসের প্রকপতা বেড়েই চলেছে। আস্তে আস্তে লকডাউন হয়ে যাচ্ছে দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত। জনগনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে মাঠপর্যায়ে কাজ করছে ও পুলিশ। দেশকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে অনেকেই।

তেমনি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সুরক্ষায় বিনামূল্যে সহস্রাধিক পার্সোলান প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও মাস্ক বিতরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক এক শিক্ষার্থী। পাবনার ঈশ্বরদীতে মাঠ পর্যায়ে দায়িত্বরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ অন্যান্যদেরকে এ পিপিই ও মাস্ক প্রদান করা হয়।

জানা যায়, সাবেক ঐ শিক্ষার্থীর নাম জালাল উদ্দিন তুহিন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ১৯৯৩-৯৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। পাশাপাশি তিনি ইবির ম্যানেজমেন্ট এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বর্তমানে ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘চিসিং বাংলাদেশ লিমিটেড’ -এর ব্যবস্থাপনা পরিচালক।

এসময় ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ এ. আসমা খানের নিকট এসব আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এই কার্যক্রমে যৌথভাবে অংশ নেয় সমকাল সুহৃদ সমাবেশ ঈশ্বরদী শাখা।

এবিষয়ে তুহিন বলেন, ‘করোনা প্রতিরোধে সরকার কর্তৃক নিয়োজিত প্রশাসন, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীরা জনগণের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। জনগণের সুরক্ষার পাশাপশি তাদের নিজেদের সুরক্ষাও অতীব জরুরি। তাদের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে এই উদ্যোগ।’

উল্লেখ্য, এর আগেও তিনি ঈশ্বরদীর বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে বিভিন্ন সহযোগীতা প্রদান করে আসছেন। এবার করোনা পরিস্থিতিতে পিপিই ও মাস্ক বিতরনের পাশাপাশি নিজ এলাকা জয়নগরের অসহায় ও দুঃস্থদের জন্য নিয়মিত খাদ্যসামগ্রীও বিতরন করেছেন তিনি।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।