ঐক্যের আহ্বান ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের


Published: 2020-03-18 21:57:48 BdST, Updated: 2020-07-07 15:12:44 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধু পরিষদের সকল নেতা-কর্মীদের ঐক্যের আহ্বান জানিয়েছে নব গঠিত বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট। বুধবার বিজ্ঞান ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান তারা।

এসময় পরিষদের সভাপতি প্রফেসর ড. রুহুল কে এম সালেহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামাল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন, শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রফেসর ড. মেহের আলী, প্রফেসর সেলিনা নাসরিন প্রমূখ।

জানা যায়, বর্তমানে ইবিতে বঙ্গবন্ধু পরিষদের তিনটি কমিটি রয়েছে। এতে আওয়ামী পন্থী শিক্ষক-কর্মকর্তারা বিভিন্ন ভাগে বিভক্ত হয়েছেন। ক্যাম্পাস রাজনীতিতে শুরু হয়েছে অস্থিরতা। তাই ক্যাম্পাসের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে ঐক্যের আহবান জানিয়েছেন শিক্ষকদের এই অংশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল। এ সময় তিনি বলেন, ‘আমাদের নির্বাচন প্রক্রিয়া পূর্বে শুরু হলেও আমরা কেন্দ্রের ঐক্যের প্রতি সম্মান দেখিয়ে শেষ দিন পর্যন্ত অপেক্ষা করেছি। কিন্তু কেন্দ্রীয় প্রচার সম্পাদকের পক্ষ থেকে কোনরূপ সাড়া না পেয়ে ও অন্য পক্ষের কার্যক্রমে কোন প্রকার ঐক্য প্রতিষ্ঠার ইচ্ছার প্রতিফলন না দেখায় আমরা নির্বাচনের অংশ নেই। আমরা পথ আঁকড়ে ধরতে চাইনা। ঐক্যের সম্ভাবনা শেষ হয়ে যায়নি, আমাদের আলোচনার দ্বার সব সময় খোলা। যে কোন ধরণের ঐক্য প্রচেষ্টাকে আমরা সব সময় সম্মান জানাবো।’

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।