ঢাবিতে পোস্টার: প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন যবিপ্রবি


Published: 2020-02-23 00:41:19 BdST, Updated: 2020-07-11 06:43:41 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত পঞ্চম ইয়ং বায়োটেকনোলজিস্ট কংগ্রেস ২০২০-এ পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। যবিপ্রবির জন্য এ সম্মান বয়ে আনেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী।

নেটওয়ার্ক অব ইয়ং বায়োটেকনোলজিস্ট অব বাংলাদেশ গত ২০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে পঞ্চম ইয়ং বায়োটেকনোলজিস্ট কংগ্রেস ২০২০ আয়োজন করে।

এতে বাংলাদেশের প্রায় ৩৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। তাদের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো যবিপ্রবির শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী। পুরস্কার হিসেবে তাদেরকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

তাঁরা যবিপ্রবির কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাভেদ হোসেন খানের তত্ত্বাবধানে ন্যানো-বায়ো অ্যান্ড অ্যাডভান্সড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং (এনএএমই) ল্যাবে গবেষণারত আছেন। এরইমধ্যে দেশ-বিদেশে বিভিন্ন প্রতিযোগতায় ল্যাবটি ১০টি পুরস্কার অর্জন করেছে।

বিশ্ববিদ্যালয়ের জন্য এমন গৌরব বয়ে আনায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তাঁদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি বলেন, তোমাদের অর্জনে বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত। বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করে শিক্ষার্থীরা। তোমরা ভালো কিছু করলেই প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়। কঠোর পরিশ্রমের মাধ্যমে এমন অর্জনের ধারা অব্যাহত রাখতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত পোস্টার প্রেজেন্টেশনের সময় উপস্থিত ছিলেন বিশ্বখ্যাত জিনতত্ত্ববিদ ও ক্যানসার গবেষক অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষক স্যার ওয়াল্টার বোডমার, স্বাধীনতা পুরস্কার জয়ী গবেষক অধ্যাপক ড. হাসিনা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. জেবা ইসলাম সিরাজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ প্রমুখ।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।