ইবিতে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইতিহাস বিভাগ


Published: 2020-01-28 22:06:24 BdST, Updated: 2020-02-17 11:02:47 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ। আগের দিন (সোমবার) স্থগিত হওয়া ফাইনালের অসমাপ্ত অংশ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে অনুষ্ঠিত হয়। ফাইনালে ইংরেজি বিভাগকে ৩-০ ব্যবধানে হারিয়ে বিজয়ী হয় তারা।

জানা যায়, আগের দিন সোমবার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচ শুরুর কয়েক মিনিটের মধ্যে রেফারির পেনাল্টির সিদ্ধান্তকে কেন্দ্র করে খেলোয়াড়দের মাঝে হাতাহাতি ও রেফারিকে মারধরের ঘটনা ঘটে। এরপর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি সেদিনের মতো খেলা স্থগিত করে ও মঙ্গলবার অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার খেলার বাকি অংশ অনুষ্ঠিত হয়।

সোমবারের খেলায় পেনাল্টিতে গোল দিয়ে ১-০ এগিয়ে ছিল ইতিহাস বিভাগ। খেলার বাকি অংশে আরোও ২ গোল দিয়ে ৩-০ ব্যবধানে জয় লাভ করে ইতিহাস বিভাগ। বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষ উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন।

খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একইসাথে প্রতিযোগিতায় ছাত্র হল ও ছাত্রী হলগুলোর মধ্যে অনুষ্ঠিত পৃথক ফুটবল টুর্নামেন্টে বিজয়ী ও রানারআপ দলের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়। ছাত্র হলগুলোর খেলায় চ্যাম্পিয়ন শেখ রাসেল হল ও রানারআপ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং ছাত্রী হলগুলোর মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দেশরত্ন শেখ হাসিনা হল ও রানারআপ খালেদা জিয়া হল পুরস্কার গ্রহণ করে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা। এছাড়াও প্রক্ট্ররিয়াল বডির সদস্য ও ক্রীড়া বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।