সাফায়েতের চিকিৎসা সহায়তায় যবিপ্রবির অ্যালামনাই


Published: 2020-01-28 16:55:29 BdST, Updated: 2020-02-23 13:29:21 BdST

যবিপ্রবি লাইভঃ কিডনি জটিতলতায় আক্রান্ত সাফায়েত হোসেন রক্তিমের চিকিৎসা সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) অ্যালামনাইগণ। একইসঙ্গে মুজিব বর্ষ উপলক্ষ্যে যবিপ্রবির বঙ্গবন্ধু কর্নার সমৃদ্ধ করতে তারা বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন বিষয়ের উপর লিখিত ৫০টি বই উপহার দিয়েছেন।

যবিপ্রবির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিন গত ২৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্বোধন করেন বিশ্ববদ্যিালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। ওই অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এবং যবিপ্রবির ভিসির হাতে সাফায়াতের চিকিৎসা সহায়তার জন্য ৫০ হাজার টাকার চেক তুলে দেন। গত ২৭ জানুয়ারি এ অর্থ সাফায়াতের পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে অ্যালামনাইগণের উদ্দেশ্যে যবিপ্রবি ভিসি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় থেকে একবার ঢুকলে কখনো বের হওয়া যায় না। অর্থাৎ সম্পর্ক কখনো শেষ হয়ে যায় না। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই সদস্যগণের কর্মকাণ্ড অত্যন্ত প্রশংসনীয়। তাদের সাথে যেন বিশ্ববিদ্যালয়ের মেলবন্ধন তৈরি হয়, এ জন্য অ্যালামনাই অ্যাসোসিয়েশন চালু করা হয়েছে। আশা করি, আগামীতেও তারা বিশ্ববিদ্যালয়ের পাশে থাকবে।

বঙ্গবন্ধু কর্নারে বই উপহার

 

অ্যালামনাইগণের পক্ষ থেকে সঞ্জয় ব্যানার্জী বাপ্পা বলেন, ‘আমাদের নিজেদের দায়িত্ব ও চেতনাবোধ থেকে সব সময় বিশ্ববিদ্যালয়ের পাশে দাঁড়াতে চাই। ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে আমরা পাশে থাকব। বিশ্ববিদ্যালয়ের দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, এমনকি দেশের বাইরে যাওয়ার জন্য বৃত্তির ব্যবস্থাও করব।

তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আমরা সাবেক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর কর্নারে বই উপহার দিয়েছি। আশা করি, বাংলাদেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরাও তাদের স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্নার সমৃদ্ধ করতে এগিয়ে আসবে।

অনুষ্ঠানে অ্যালামনাই সদস্য শেখ সাব্বির হোসেন, শিহাব উদ্দীন, রাতুল রবি দাস, সৌমেন্দু রায়, শেখ শাকিল আহমেদ, আরাফাত সানি, শুভাশিস রায়, এম এ হাসনাত আব্দুল্লাহ প্রমুখ।

ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।