আনন্দ-উল্লাসে ইবিতে সঞ্জীবনী’র ব্যাচ ডে উদযাপন


Published: 2020-01-15 23:47:26 BdST, Updated: 2020-05-29 07:12:49 BdST

ইবি লাইভঃ ভর্তির এক বছর পূর্তিতে দিনব্যাপী জমকালো আয়োজনের মধ্য দিয়ে ‘ব্যাচ ডে’ পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন জমকালো আয়োজন করে তারা। সাথে শরীরে সাদা টি-শার্ট আর হাতে- মুখে রঙ মেখে আনন্দ-উল্লাসে সারাদিন মেতে ছিল শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ৩৩ তম ব্যাচ হিসেবে ‘সঞ্জীবনী-৩৩’ নামের ব্যানারে দিনব্যাপী এই ব্যাচ ডে ও অভিষেক অনুষ্ঠান পালন করে শিক্ষার্থীরা। একই সাথে ৩৩ তম এই ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকালে নিজ নিজ বিভাগে কেক কাটা শেষে বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে ৩৩ বিভাগের শিক্ষার্থীরা আলোচনা সভায় অংশ নেয়।

সভায় প্রফেসর ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার দৃশ্য

 

সভায় প্রথান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ঐতিহাসিক ক্ষণগননার সেই লগ্নের সাথে একাত্মতা ঘোষণা করে ইতিহাসের একটা অংশ হিসেবে আমরা আজকে তোমাদের নিয়ে পরিচিত হলাম। স্কুল-কলেজ পাড়ি দিয়ে তোমরা আজ নিরঙ্কুশ স্বাধীন। অপরাধবিহীন তোমাদের এই স্বাধীনতা ক্যাম্পাসের ১৭৫ একরে মিশে থাকুক।

সভা শেষে ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে ডায়না চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করেন তারা। গান-বাজনার তালে তালে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই জায়গায় এসে সমাপ্ত হয়। পরে দুপুর তিনটায় স্ব-স্ব বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।