ইবির বঙ্গবন্ধু হলে ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের চুক্তি


Published: 2019-12-12 17:33:49 BdST, Updated: 2020-01-26 21:37:01 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের জন্য এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চিত্রকর্মটি স্থাপনের জন্য বঙ্গবন্ধু হলের প্রভোস্টের রুমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিউটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কনক কুমার পাঠকের সাথে এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী-২০২০ উপলক্ষে জাতির পিতার ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের নিমিত্তে সমঝোতা চুক্তি করা হয়। বুধবার দুপুর ১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট রুমে প্রথম পক্ষের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন হল প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার, রবিউল ইসলাম, কামাল হোসেন, খন্দকার তাকদির আহমেদ, ওয়াহিদুল হক ও ফারুক হোসেন।

দ্বিতীয় পক্ষ হিসেবে স্বাক্ষর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিউটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কনক কুমার পাঠক। এসময় আরো উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ম্যুরালটি বঙ্গবন্ধু হলের প্রধান ফটকের উপরে মসজিদের দেওয়ালের পাশে স্থাপন করা হবে বলে জানা গেছে। যার দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে ৮ও ১২ ফুট ধরা হয়েছে। চিত্রকর্মটির পিছনের দিকে কালো রঙ্গের পাথর সংবলিত এবং উপরে ছবি ও ভাষণটি হবে সাদা রঙ্গের খোদাই করা।

বঙ্গবন্ধু হল প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী-২০২০ উপলক্ষে জাতির পিতার ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের নিমিত্তে একটি চুক্তি করেছি। তার আদর্শকে বাস্তবায়ন করার জন্য আগামী ৭ই মার্চ ২০২০ সালে এটির শুভ উদ্বোধন করার জন্য সর্বাত্মকভাবে চেষ্টা করে যাচ্ছি। এবিষয়ে আামি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি, তারা আমাকে অনুমতি দিয়েছেন।


ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।