কুয়েটে মিছিলে না যাওয়ায় পিটিয়ে হল ছাড়ানোর অভিযোগ


Published: 2019-12-10 03:17:12 BdST, Updated: 2020-08-09 08:47:32 BdST

খুবিপ্রবি লাইভঃ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে মিছিলে অংশগ্রহণ না করার কারণে এক শিক্ষার্থীকে পিটিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ছাত্রলীগের বিরুদ্ধে। প্রহৃত শিক্ষার্থীর নাম আহমেদ জেবাইল মেরাজ। তিনি বায়ো মেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। সে অমর একুশে আবাসিক হলের ছাত্র।

সোমবার দুপুরে অমর একুশে আবাসিক হল থেকে ব্যক্তিগত কাজে বাহিরে যাওয়ার সময় লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রেদওয়ানের নেতৃত্বে ৫/৬ জন ক্যাডার মেরাজকে ঘিরে ধরেন। সেই সাথে মিছিলে অংশ না নিয়ে বাইরে যেতে নিষেধ করেন। মেরাজ জানান, আমার জরুরী কাজ আছে, এই কথা আমি তাদের বলেছিলাম। কাজ শেষ করেই আবার হলে ফিরে আসবো। এ কথা শোনার তারা আমার ওপর চড়াও হয়ে উঠেন। কেউ চড় থাপ্পড় ও কেউ কিল ঘুসি মারতে শুরু করে দেন। এরপর তারা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন।

এ বিষয়ে জানতে চাইলে কুয়েটের ভিসি প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন জানিয়েছেন, মেরাজের বিষয়টি আমি শুনেছি। সেই সাথে বিষয়টি তার বিভাগীয় প্রধানকে অবহিত করে ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছি।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান জানান, এটা রাজনৈতিক কোন বিষয় না। ডাইনিংয়ে খাওয়া নিয়ে তার বন্ধুর সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল। তার ব্যাচমেটের সঙ্গে। এরপর তারা নিজেরাই বিষয়টি সমাধান করেছে।

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।