আন্তর্জাতিক জার্নালে ইবি শিক্ষার্থীর গবেষণা প্রবন্ধ


Published: 2019-12-09 17:41:54 BdST, Updated: 2020-01-18 15:17:00 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের এক শিক্ষার্থীর "আইনগত এবং প্রাতিষ্ঠানিক স্বচ্ছতাঃ প্রেক্ষিতে বাংলাদেশ" শীর্ষক প্রবন্ধ এক আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর ইউএসএ'র 'নর্থ আমেরিকান একাডেমিক রিসার্চ' নামক মাসিক জার্নালে গবেষণা প্রবন্ধটি প্রকাশিত হয়।

ঐ গবেষকের নাম মোঃ শাহাদাৎ হোসেন (নিশান)। তিনি বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে (এলএলএম) অধ্যয়নরত রয়েছেন।

তিনি জানান, আমি (নিশান) এবং আরেক গবেষক আতিকুর রহমান তুরস্কের আতাতুর্ক বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব সোশ্যাল সায়েন্সের অধীন পাবলিক ল' বিভাগের পোস্ট গ্রাজুয়েট রিসার্চার। আমরা এ বিশ্ববিদ্যালয় থেকেই গবেষণা কাজটি সম্পন্ন করেছি।

গবেষক শাহাদাৎ হোসেন তার প্রবন্ধ সম্পর্কে বলেন, 'এসডিজি বাস্তবায়নে সরকার সুশাসনের উপর সব থেকে বেশি গুরুত্বারোপ করছেন। আর এ সুশাসনের প্রধান উপাদান হচ্ছে স্বচ্ছতা। আমি আমার প্রবন্ধে আইনগত ও প্রাতিষ্ঠানিক স্বচ্ছতার উপর গবেষণা চালিয়েছি। আশা করি আমার এ গবেষণা বাংলাদেশে সুশাসন নিশ্চিতে কার্যকরী ভূমিকা পালন করবে।'

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।